শিরোনাম
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ছবি

তথ্যমন্ত্রী: প্রণোদনা প্যাকেজে শিল্পপতি থেকে ভিক্ষুক সবাই আছেন

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজে শিল্পপতি থেকে শুরু করে ভিক্ষুক সবাই আছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে আয়োজিত অনলাইন ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ যে আর্থিক প্রণোদনার প্যাকেজ ঘোষণা করেছেন, তাতে ভিক্ষুক থেকে শুরু করে শিল্পপতি সবাই আছেন। পাশাপাশি তার এই ঐতিহাসিক ও সাহসী ঘোষণা সকল মহলে অভিনন্দিত হয়েছে।

তিনি আরো বলেন, করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনা প্যাকেজ আশেপাশের দেশগুলোর তুলনায় অনুপাতিক হারে অনেক বেশি। প্রতিবেশী দেশ ভারত তাদের মোট জিডিপির শূন্য দশমিক ৮ শতাংশ অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছে। সে তুলনায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন মোট জিডিপির ২ দশমিক ৫২ শতাংশ। যা অর্থের দিক দিয়ে ৭২ হাজার ৭৫০ কোটি টাকা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, দেশে করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মানুষের জীবন ও জীবিক দুটোই রক্ষার জন্য কাজ করছেন। সংক্রমণ রোধে নানা পদক্ষেপ গ্রহণ করছেন।

তিনি আরো বলেন, অতীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে সারাবিশ্বের সামনে উদাহরণ সৃষ্টি করেছে। তার বিশ্বাস, বর্তমানে করোনাভাইরাস মোকাবেলায় বঙ্গবন্ধু কন্যা যে অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে তা সারা বিশ্বের সামনে ফের উদাহরণ সৃষ্টি করবে।

S-24livenewspaper.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*