শিরোনাম
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ফখরুল: প্রধানমন্ত্রীর প্যাকেজে সংকট নিরসন সম্ভব নয়

করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী যে প্যাকেজ ঘোষণা করেছেন তার সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই প্যাকেজ গরীব মানুষের জন্য নয়, এটি ব্যবসায়ীদের ঋণের প্যাকেজ। এ দিয়ে সংকট নিরসন সম্ভব না।

আজ রোববার বিকেলে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, তারা আশা করেছিলেন, প্রধানমন্ত্রী সংকট মোকাবেলায় বিস্তারিত কিছু পদক্ষেপের কথা জানাবেন। কিন্তু তিনি তা করেননি। তিনি অনেক বিষয় এড়িয়ে গেছেন, যেটা জাতি তার কাছে আশা করেনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখনই গোটা দেশ লকডাউন করা দরকার। আমরা মনে করি, ৭১ সালে যেভাবে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, বর্তমান সংকট উত্তরণেও সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তবে এর জন্য বাস্তবসম্মত সিদ্ধান্ত নিতে হবে।’

এর আগে সকালে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী। সেখানে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রায় ৭৩ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা করেন তিনি।

তার আগের দিন করোনাভাইরাসের সৃষ্ট বৈশ্বিক মহামারির প্রেক্ষাপটে দেশের অর্থনীতিতে সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণার প্রস্তাব দেয় বিএনপি। প্রস্তাবনায় ৬১ হাজার কোটি টাকা স্বল্পমেয়াদী, ১৮ হাজার কোটি টাকা মধ্যমেয়াদী এবং ৮ হাজার কোটি টাকা অদৃশ্য ও অন্যান্য খাতে ব্যয় করার কথা উল্লেখ করে দলটি।

আজকের সংবাদ সম্মেলনটি বিএনপির অফিসিয়াল ফেসবুক পেজে সরাসরি প্রচার করা হয়।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আজ রোববারের তথ্য অনুযায়ী এ পর্যন্ত দেশে মোট ৮৮ জনকে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৫৫ জন সুস্থ হয়েছেন। মারা গেছে ৯ জন।

S-24livenewspaper.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*