শিরোনাম

ইসরাইলি ওয়েবসাইটগুলোর ওপর সাইবার হামলা অব্যাহত

ইসরাইলি ওয়েবসাইটগুলোর ওপর সাইবার হামলা অব্যাহত আছে। হ্যাকাররা এবার ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ফেসবুক পেজ হ্যাক করা হয়েছে। ‘শার্প বয়েজ’ নামে একটি হ্যাকার গ্রুপ ইসরাইলের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সাইবার হামলা চালিয়ে অন্তত পাঁচ লাখ ব্যবহারকারীর তথ্য চুরি করেছে। হ্যাকার গ্রুপ কর্তৃক সম্প্রতি সিরিজ সাইবার হামলার সবশেষ ঘটনা ছিল এটি।

ইসরাইলি মিডিয়া জানায় নেতানিয়াহুর ফেসবুক পেজ প্রচুর কুরআনের আয়াত দিয়ে ভরা ছিল। সেখানে বহু নোট ছিল ফারসি ভাষায় এবং বাংলা ভাষার একটি ক্লিপও ছিল।

২৪ ঘন্টায় ইসরাইলের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ্যাক হয়েছে। বৃহস্পতিবার সকালেই ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ফেসবুক পেজও হ্যাক করা হয়েছে বলে ইহুদিবাদী মিডিয়া জানিয়েছে।

হিব্রু-ভাষার মিডিয়াগুলো জানিয়েছে ‘শার্প বয়েজ’ নামে একটি হ্যাকার গ্রুপ গত বুধবার আতিদ (এটিআইডি) প্রতিষ্ঠানটিকে টার্গেট করেছে। ওই প্রতিষ্ঠানের তথ্য বেদখল (হ্যাক) করার পর তারা তার অংশবিশেষ প্রকাশ করে। সেইসঙ্গে তারা চুরি করা তথ্য বিক্রির নোটিস দেয়। চুরি করা তথ্যের মধ্যে অন্তত দুই লাখ ছাত্র-ছাত্রীর নাম, আইডি নম্বর এবং ঠিকানা ছিল।

আতিদ একটি ইসরাইলি শিক্ষা প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে একটি ভোকেশনাল প্রশিক্ষণ কেন্দ্র এবং চারটি প্রকৌশল কলেজ রয়েছে। এইসব প্রতিষ্ঠান অধিকৃত আল-কুদসে গড়ে তোলা হয়েছে। ১৯৯০ সালে এই প্রতিষ্ঠারটি গড়ে ওঠে। প্রতিষ্ঠার পর থেকে আতিদ কয়েক হাজার ব্যক্তিকে ইসরাইলের কর্মকর্তা হিসেবে নির্বাচিত হওয়ার জন্য প্রশিক্ষণ দিয়েছে।

হ্যাকার গ্রুপটি আরও দাবি করেছে, তারা দখলদার ইসরাইলের সামরিক ও পুলিশ বাহিনীতে কর্মরত ব্যক্তিদের নথিসহ ব্যক্তিগত তথ্য হাতে পেয়েছে।

সূত্র- (ঢাকাটাইমস/২৮এপ্রিল/কেএম)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*