Bangladesh's Mehidy Hasan Miraz (R) plays a shot during the second day of the first cricket Test match between Bangladesh and West Indies at the Zohur Ahmed Chowdhury Stadium in Chittagong on February 4, 2021. (Photo by Munir Uz zaman / AFP) (Photo by MUNIR UZ ZAMAN/AFP via Getty Images)

মিরাজের দুর্দান্ত সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মত সেঞ্চুরি করলেন মেহেদী হাসান মিরাজ। বৃহস্পতিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন ১৬০ বলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ৪২৭ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৫ উইকেটে ২৪২ রান করে দিন শেষ করে মুমিনুল হকের দল।

বৃহস্পতিবার দিনের শুরুতেই ক্যারিবিয়ান স্পিনার জোমেল ওয়ারিকানের বলে বোল্ড হয়ে ফিরে যান লিটন দাস। গতকাল দিন শেষে ব্যক্তিগত ৩৪ রানে অপরাজিত ছিলেন লিটন। আজ সকালে তার সঙ্গে যোগ করেছেন ৪ রান। অর্থাৎ, ব্যক্তিগত ৩৮ রানে বিদায় নেন লিটন।

লিটন ফেরার পর সাকিবের সঙ্গে জুটি বাঁধেন মেহেদী হাসান মিরাজ। দুজনে ৬৭ রানের জুটি গড়েন। নিষেধাজ্ঞা থেকে ফিরে প্রথম টেস্ট ম্যাচেই দারুণ হাফ সেঞ্চুরি তুলে নেন সাকিব। গতকাল দিন শেষে সাকিব অপরাজিত ছিলেন ৩৯ রান করে। আজ তিনি আউট হন ৬৮ রান করে। টেস্টে সাকিবের এটি ২৫তম হাফ সেঞ্চুরি। দলীয় ৩১৫ রানে রাখিম কর্নওয়ালের বলে ক্রেইগ ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ হন সাকিব।

প্রথম দিন ওপেনার সাদমান ইসলাম ৫৯ রান করে দলের ভিতটা গড়ে দেন। ৩৮ রান করে আউট হন মুশফিকুর রহিম। ক্যারিবিয়ান স্পিনার জোমেল ওয়ারিকান গতকাল ৫৮ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছিলেন। আজ নিয়েছেন আরো একটি উইকেট।

সূত্র- (ঢাকাটাইমস/৪ ফেব্রুয়ারি/এসইউএল )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*