ফেনী সদর হসপিটালে ২ টি ভ্যান্টিলেটরসহ ১০ বেডের আইসিইউ ইউনিটের উদ্বোধন

ফেনী সদর প্রতিনিধি:

স্বাস্থ্য সেবায় আরও একধাপ এগিয়ে গেলো ফেনী আর সে লক্ষ্যে জেনারেল হাসপাতালে করোনায় সংকটাপন্ন রোগীর চিকিৎসায় ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) চালু করা হয়েছে।
রোববার (১৭ মে) সকালে ফিতা কেটে ইউনিটটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, সিভিল সার্জন ড. সাজ্জাদ হোসেন,বিএমএ ফেনী জেলা সভাপতি ডা. সাহেদুল ইসলাম কাওসার, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী, আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হোসেন ভূঞা প্রমুখ।

উদ্বোধনকালে নিজাম উদ্দিন হাজারী বলেন, করোনায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় দু’টি ভেন্টিলেটরসহ দুই শয্যার আইসিইউ উদ্বোধন করা হয়েছে। পর্যায়ক্রমে ১০ শয্যার বাকিগুলো সেবার আওতায় আনা হবে।

ফেনী জেনারেল হাসপাতালে আইসিইউ স্থাপন প্রসঙ্গে নিজাম হাজারী প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, প্রধানমন্ত্রীর কাছে ফেনীবাসী কৃতজ্ঞ, তিনি ফেনীর জন্য সর্বাধুনিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন।করোনা রোগীর হাই ফ্লো অক্সিজেন ব্যবস্থা প্রসঙ্গে নিজাম হাজারী বলেন, ২০ শয্যা ইতোমধ্যে প্রস্তুত রয়েছে। দ্রুততর সময়ের মধ্যে আরও ৩২ শয্যার ব্যবস্থা করা হবে।
জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, এখানে দু’টি ভেন্টিলেটর রয়েছে। এতে চারজনের সেবা নিশ্চিত করা যাবে। এছাড়া সেন্ট্রাল অক্সিজেন লাইনসহ অন্য সরঞ্জাম রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*