শিরোনাম

মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৯

ব্রাজিল আর্জেন্টিনার সর্বশেষ দেখা হয়েছিল কোপা আমেরিকার সেমিফাইনালে। সেখানে ব্রাজিলের কাছে হেরে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। তবে শুক্রবার রাতে সৌদি আরবের কিং সউদ স্টেডিয়ামে প্রীতি ম্যাচে আগের ভুল করেনি আর্জেন্টিনা। বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির গোলে ব্রাজিলের বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা।

অবাক করার বিষয় হলেও কোপা আমেরিকার ব্রাজিলের বিপক্ষে খেলার এতদিন পর আবারও ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়েই আর্জেন্টিনার হয়ে ফিরেছেন লিওনেল মেসি। ব্রাজিলের বিপক্ষে ওই ম্যাচে দুর্নীতির অভিযোগের কারণে তিন মাস নিষেধাজ্ঞা দেয় ফিফা।

সৌদি আরবের প্রীতি ম্যাচের রংটা অবশ্য ভিন্ন হতে পারত। শুরুতেই পেনাল্টি পেয়েও কাজে লাগাতে পারেনি ব্রাজিল। গ্যাব্রিয়েল জেসুস পেনাল্টি থেকে গোল করতে পারেননি। ঠিক তার তিন মিনিট পরেই পেনাল্টি পায় আলবেসেলেস্তেরা। মেসির শট প্রথমে ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। ফিরতি বল পেয়ে যান মেসি। এবার আর গোল করতে ভুল করেননি তিনি।

পুরো ম্যাচে ব্রাজিল ৬৬ ভাগ বল তাদের পায়ে রাখে। অন্যদিকে বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে পছন্দ করা আর্জেন্টিনা মাত্র ৩৪ ভাগ বল নিয়ন্ত্রণে নিয়ে খেলে। কিন্তু একের পর এক আক্রমণে ব্রাজিলের নাভিশ্বাস তুলে ছাড়ে মেসির সঙ্গে আর্জেন্টিনার তরুণ আক্রমণভাগ। পুরো ম্যাচে ব্রাজিল গোলের লক্ষ্যে শট নিতে পারে মাত্র একটি। অন্যদিকে আর্জেন্টিনা গোল মুখে শট নিয়েছে আটটি।

তা থেকে আরও গোটা দুই গোল আলবেসেলেস্তেরা পেয়ে যেতে পারত। কিন্তু ব্রাজিলের গোলবারে থাকা লিভারপুল গোলরক্ষক অ্যালিসন দেয়াল হয়ে দাঁড়ান। আর্জেন্টিনার আক্রমণের সঙ্গে এ ম্যাচে তাদের রক্ষণও প্রশংসার দাবি রাখে। বল নিয়ন্ত্রণে নিয়ে খেলেও কুতিনহো, উইলিয়ান কিংবা ফিরমিনোরা তাদের রক্ষণ ভাঙতে পারেনি।

সূত্র: ঢাকাটাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*