স্বাস্থ্য সচেতনতায় ফিটনেস প্লাস বিডি’র সঙ্গে হুয়াওয়ের চুক্তি

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক-

দেশের মানুষের সুস্বাস্থ্য ও ফিটনেসকে গুরুত্ব দিয়ে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে প্রথম সারির জিমনেসিয়াম ফিটনেস প্লাস বিডি’র সঙ্গে যৌথভাবে কাজ শুরু করেছে। এজন্য সম্প্রতি হুয়াওয়ে বাংলাদেশের ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড এর সঙ্গে ফিটনেস প্লাস বিডি জিমের এক চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির ফলে এখন থেকে জিমের সদস্যরা হুয়াওয়ের নানা অ্যাকসেসরিজ আকর্ষণীয় মূল্যছাড়ে কিনতে পারবেন।

বিশ্বব্যাপী স্মার্টফোনে দারুণ সাফল্যের পর অ্যাকসেসরিজের বাজারে দারুণ কিছু উদ্ভাবনী পণ্য নিয়ে এসেছে হুয়াওয়ে। ২০১৯ সালের প্রথম প্রান্তিকে ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশনের (আইডিসি) প্রতিবেদন অনুযায়ী, স্মার্ট পণ্যের বাজারের শীর্ষ পাঁচ প্রতিষ্ঠান হিসেবে শুধুমাত্র হুয়াওয়েই ৫ মিলিয়ন ইউনিট পরিধানযোগ্য পণ্য বাজারে ছেড়েছে। এ হিসাব অনুযায়ী প্রথম পাঁচ প্রতিষ্ঠানের মধ্যে অবস্থান করছে হুয়াওয়ে।

হুয়াওয়ে যেসব অ্যাকসেসরিজ বাজারে এনেছে তার মধ্যে ‘ওয়াচ জিটি’ স্মার্টওয়াচ অন্যতম। গতবছর অক্টোবরে বাজারে আসার পর শুধুমাত্র ওয়াচ জিটি ২০ লাখের বেশি ইউনিট বিক্রি হয়েছে।

এসব ছাড়াও হুয়াওয়ে ফ্রি বাডস, টকব্যান্ড বি থ্রি লাইট, পাওয়ার ব্যাংক, ৩৬০ ডিগ্রি ভিআর ক্যামরো, হেডফোন ইত্যাদি কিছু দুর্দান্ত পণ্য পাওয়া যাচ্ছে। ৫৫০ টাকা থেকে শুরু করে ১৬,৯৯৯ টাকা পর্যন্ত এসব পণ্য দেশের ২০০ টির বেশি হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে মিলছে।

জিমনেসিয়াম ছাড়াও দেশের খেলাধুলার খাতকে এগিয়ে নেওয়ার জন্য হুয়াওয়ে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। গতবছর বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের পাশে ছিল হুয়াওয়ে। শুধু আন্তর্জাতিক নয়, ঘরোয়া পর্যায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্ত:বিভাগ ক্রিকেট টুর্নামেন্টে স্পন্সর করেছিল। আর পরপর ৩ বার বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের স্পন্সর করে হুয়াওয়ে।

সূত্র -(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এজেড)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*