শিরোনাম

এনসিএলে লেগস্পিনার না খেলানোয় ‍দুই কোচ বরখাস্ত

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি আসরের প্রথম দুই রাউন্ডে লেগস্পিনার না খেলানোয় ঢাকা বিভাগের কোচ জাহাঙ্গীর আলম ও রংপুর বিভাগের কোচ মাসুদ পারভেজকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন করে ঢাকা বিভাগের কোচের দায়িত্ব দেয়া হয়েছে মোহাম্মদ সেলিমকে। আর রংপুর বিভাগের দায়িত্ব দেয়া হয়েছে জাফরুল এহসানকে।

লিগ থেকেই প্রতিভাবান লেগস্পিনারদের বের করে আনার পরিকল্পনা বিসিবির। সেজন্যই লেগস্পিনারদের একাদশে সুযোগ করে দেয়ার জন্য জোরালোভাবে বলা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। সম্প্রতি সময়ে দেখা গেছে, একজন ভালো মানের লেগস্পিনারের অভাবে অনেক ম্যাচে ভুগেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

জুবায়ের হোসেন লিখন আছেন ঢাকা বিভাগের দলে। আর রিশাদ হোসেন আছেন রংপুর দলে। দুই ম্যাচেই লিখনকে একাদশের বাইরে রাখা হয়। অন্যদিকে, রিশাদ হোসেনকে স্কোয়াডেই রাখা হয়নি। তাতেই চটেছে বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘লেগস্পিনারদের খেলানোর ব্যাপারে এতো নির্দেশনা দেয়ার পরও রিশাদ হোসেনকে একাদশে রাখেনি রংপুর বিভাগ। লিখনকে একাদশে রাখেনি ঢাকা বিভাগ। আমরা ঢাকা এবং রংপুর দুই দলের কোচকেই ডেকেছি। কেন তারা এই দুজনকে একাদশে রাখলেন না তারা তার ব্যাখ্যা দিবেন। লেগস্পিনারদের খেলানোর দরকার। যদি তারা নাই খেলে তাহলে লেগস্পিনার উঠে আসবে কীভাবে?’

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমরা হন্যে হয়ে লেগস্পিনার খুঁজছি। এতবার বলার পরও রিশাদকে একাদশে রাখা হয়নি। সম্প্রতি ওকে আমরা শ্রীলঙ্কায় নিয়ে গিয়েছিলাম। অথচ এই বোলারকে বিভাগীয় দলে সুযোগ দেয়া হচ্ছে না।’

সূত্র- (ঢাকাটাইমস/১৭ অক্টোবর/এসইউএল)

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস| প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ২১:০৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*