শিরোনাম

মুশফিকের রেকর্ড ডাবল সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক,

আপডেট : ১২ নভেম্বর ২০১৮, ১৭:০৮ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৮, ১৪:৪৯

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে টেস্টে দুইটি সেঞ্চুরি করার রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম। মিরপুর টেস্টে সোমবার দিনের শেষ সেশনে ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন মুশফিক। এর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করেছিলেন মুশফিক। ওই ম্যাচে ২০০ রান করে আউট হয়েছিলেন তিনি।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এখন পর্যন্ত চারটি ডাবল সেঞ্চুরি রয়েছে। এর মধ্যে মুশফিকুর রহিম করেছেন দুইটি। তামিম ইকবাল করেছেন একটি ও সাকিব আল হাসান করেছেন একটি। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ২০৬ রান করেছিলেন তামিম। ২০১৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৭ রান করেছিলেন সাকিব।

মিরপুরে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। রবিবার টস জিতে ব্যাট করতে নামে টাইগাররা। পাঁচ উইকেটে ৩০৩ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করে বাংলাদেশ। গতকাল মুমিনুল হক ১৬১ রান করে আউট হয়েছিলেন।

আজ দিনের প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। দ্বিতীয় সেশনে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ ও আরিফুল হক। রিয়াদ করেন ৩৬ রান। আরিফুল করেন ৪ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ সাত উইকেটে ৪৯৫ রান।

জিম্বাবুয়ে আজ দিনের শুরুতেই ধাক্কা খেয়েছে। আজ দিনের দশম ওভারের তৃতীয় ডেলিভারিটি করার সময় চোট পান জিম্বাবুয়ের পেসার টেন্ডাই সাতারা। পরে ওভার অসমাপ্ত রেখে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছে দারুণ বোলিং করা তাকে।

সূত্র- (ঢাকাটাইমস/১২ নভেম্বর)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*