শিরোনাম

শর্শদি চৌধুরী ওয়েলফেয়ার সোসাইটির স্বাস্থ্য ও সেবাকেন্দ্র উদ্বোধন

সদর প্রতিনিধি :
ফেনী সদর উপজেলার শর্শদি ইউপিতে স্বাস্থ্য ও সেবাকেন্দ্র চালুকরল শর্শদি চৌধুরী ওয়েলফেয়ার সোসাইটি। শুক্রবার বিকালে শর্শদি বাজারের পাশে এ কেন্দ্রের উদ্বোধন করেন সোসাইটির উপদেষ্টা সাবেক সেনা কর্মকর্তা নুসরুল্লাহ চৌধুরী, কেন্দ্রের উদ্যোক্তা বিশিষ্ট চিকিৎসক ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজিদ। শুক্রবার বিকালে মিলাদ মাহফিল ও দোয়ার মাধ্যমে কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। কেন্দ্র উদ্বোধনের আগে সংক্ষিপ্ত সভায় অতিথিরা শর্শদি চৌধুরী বাড়ির প্রশংসনীয় এ উদ্যোগকে সাধুবাদ জানায়। সুদৃশ্য একতলা ভবনের এ কেন্দ্রে ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা সেবা দেবেন ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজিদ।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, স্বাস্থ্য সেবা কেন্দ্রটিতে প্রসূতিদের নরমাল ডেলিভারি ইউনিট চালু হচ্ছে। পাশাপাশি ওয়েলফেয়ারের পক্ষ থেকে দরিদ্রদের জন্য অর্ধেক মূল্যে ঔষধ দেয়া হবে। প্রতিমাসে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে বিশেষায়িত মেডিকেল ক্যাম্পের মাধ্যমে সেবা দেয়া হবে। বিকালে শিক্ষার্থী ও বেকার যুবকদের দেয়া হবে কম্পিউটার প্রশিক্ষণ। সন্ধ্যার পর চলবে বয়স্ক শিক্ষা কার্যক্রম। রোগীদেরকে আগেরেদিন কেন্দ্রের মোবাইল নম্বরে (০১৮৩৮২০৭০৫০) সিরিয়াল নেয়ার অনুরোধ করেছে কর্র্তৃপক্ষ।
অনুষ্ঠানে স্বাস্থ্য বিভাগের (চট্টগ্রাম) সাবেক পরিচালক ডা. আলাউদ্দিন, বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডা. মাহফুজুর রহমান, ফেনী সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান বাবুল চন্দ্র শীল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ফেনীর সাধারণ সম্পাদক ও সাংবাদিক মীর হোসেন মীরু, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনী ডায়াবেটিক সমিতির ট্রেজারার আবদুল আউয়াল সবুজ, শর্শদি ইউপি চেয়ারম্যান জানে আলম, সাবেক চেয়ারম্যান এড. নুর ইসলাম ও আবুল হাসেম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফেনী সদর হাসপাতালের সাবেক আরএমও ও ফেনী শহরের বায়েজিদ হেলথ কেয়ার সার্ভিসের তত্ত্বাবধায়ক ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজিদের পেনশনের ২০ লাখ টাকা অর্থায়ন করে শর্শদি চৌধুরী ওয়েলফেয়ার সোসাইটি স্বাস্থ্য সেবাকেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হল। শর্শদির এ চৌধুরী বাড়ির চার কৃতি সন্তান বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য একুশে পদকে ভূষিত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*