শিরোনাম

লাইসেন্সবিহীন কোনও ফার্মেসি থাকবে না: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম দেশের সব ফার্মেসিকে লাইসেন্সের আওতায় আসার জন্য চার মাস সময় দিয়েছেন। এরপরও সেগুলো লাইসেন্সবিহীন থাকলে কঠোর পদক্ষেপ নিতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের প্রতি নির্দেশ দিয়েছেন তিনি।

এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘দেশে ১৯ হাজার ২৪ টি লাইসেন্সবিহীন ওষুধের দোকান রয়েছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। আপনারা দেখবেন কাকে কাকে লাইসেন্স দেওয়া যায়, তাদেরকে দেবেন। আর যারা যোগ্য নয় তাদেরকে লাইসেন্স দেবেন না। চার মাসের মধ্যে ওষুধের দোকানগুলো লাইসেন্স না নিলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।স্বাস্থ্যমন্ত্রী জানান লাইসেন্সবিহীন কোনও ওষুধ বাজারে বিক্রি হবে না, সরকারের এমন কঠোর মনোভাব রয়েছে। ওষুধনীতি বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওষুধ প্রযুক্তি বিভাগের অধ্যাপক আ ব ম ফারুক স্যার ওষুধনীতি বাস্তবায়ন তরান্বিত করা সহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমকে ওষুধ প্রশাসন অধিদপ্তরে ফার্মাসিস্ট নিয়োগ এবং সরকারি চাকরিতে ফার্মাসিস্টদের অগ্রাধিকার প্রদান এর জন্য বলেন।

ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডায়াবেটিস সমিতির সভাপতি একে আজাদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ ওষুধ শিল্প সমিতি ও ক্যামিস্ট অ্যান্ড ড্রাগিস্ট শিল্প সমিতির প্রতিনিধিরা।
সূত্র-মেডিনিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*