শিরোনাম

পাঁচ আনা স্বর্ণ বাজারে হয়ে গেল তিন আনা শহরে দুই ব্যবসায়ীর ১ লক্ষ টাকা অর্থদন্ড।

ফেনী প্রতিনিধিঃ ফেনী শহরে ভেতরের বাজারের খদ্দেরপট্রিতে স্বর্ণ বিক্রি করতে গিয়েছেন এক ক্রেতা। খাদসহ স্বর্ণের পরিমাণ ছিল ৫ আনা , খাদ ছাড়া ৩.২৭৪ গ্রাম । বিভিন্ন রকম ফন্দি করে সেই স্বর্ণের ওজন হয়ে গেল ৩ আনা ৭ পয়েন্ট, ২.৪৪ গ্রাম গ্রাম। বিক্রি করা হয় ৭,৪৫০ টাকা। অথচ সমিতির বিক্রয় করা নির্ধারিত মূল্যের চেয়ে তা প্রায় ৫,০০০ টাকা কম।

এইরকম ধোকা দিয়ে বছরের পর বছর ধরে বিক্রেতাদের ঠকিয়ে আসছে ফেনীর ভেতরের বাজারের কিছু অসাধু স্বর্ণ ব্যবসায়ী। এই ঘটনাটি ঘটে ফেনীর ভেতরের বাজারের কামাল হাজারী মার্কেটের শিরিন জুয়েলার্সে। ব্যবসায়ীদের অভিযোগ দীর্ঘদিন ধরে ক্রেতাদের ফাদে ফেলে প্রতারণার এই ব্যবসা চালিয়ে যাচ্ছ শহ‌রের ভিতরের বাজারের খাজা আহাম্মদ সড়কের কামাল হাজারী মার্কেটের স্বর্ণ ব্যবসায়ীদের এই সিন্ডিকেট।
কেউ বেচতে আসলেই তাকে সবাই মিলে কাবু করে ফেলা হয়। এই ধরণের প্রতারণার বিরুদ্ধে ২৪ মে বৃহস্প‌তিবার ভিতরের বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

শিরিন জুয়েলার্সে ওজনে প্রতারণার সাথে জড়িত মো: শহীদুল্লাহ (৪৭) ও পুটিশ্বর ভাদুড়ী (৪৫) প্রত্যেককে ৫০,০০০ টাকা করে মোট এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেন আদালত। এ অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর মো: আব্দুর রহমান ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*